ওয়েব ডিজাইন বিজনেস প্ল্যান: কিভাবে শুরু করবেন এবং 5 এ অর্থ উপার্জন করবেন

Please log in or register to like posts.
আর্টিক্যাল
ওয়েব ডিজাইন বিজনেস প্ল্যান: কিভাবে শুরু করবেন এবং 5 এ অর্থ উপার্জন করবেন

ওয়েব ডিজাইন বিজনেস প্ল্যান: কিভাবে শুরু করবেন এবং 5 এ অর্থ উপার্জন করবেন

ওয়েব ডিজাইন বিজনেস প্ল্যান: কিভাবে শুরু করবেন এবং 5 এ অর্থ উপার্জন করবেন । কিভাবে একটি ওয়েব ডিজাইন ব্যবসা শুরু করবেন: বাড়ি থেকে অর্থ উপার্জন করার জন্য 5-পদক্ষেপ পরিকল্পনা
আপনার কি ওয়েব ডিজাইনের অভিজ্ঞতা আছে? আপনি কি আপনার দক্ষতা দিয়ে আপনার প্রথম ডলার তৈরি করেছেন?

যদি আপনি উভয়েরই হ্যাঁ উত্তর দেন, তাহলে উদ্যোক্তা বাগ আপনাকে আঘাত করেছে। আমি যখন আমার প্রথম বেতনের চাকরি পেয়েছিলাম তখন আমি এভাবেই অনুভব করেছি।

ক্লায়েন্ট একজন স্থানীয় ঠিকাদার ছিলেন যিনি আমার বাবা-মায়ের জন্য কাজ করেছিলেন এবং আমার বাবা তাকে বলেছিলেন যে আমি ওয়েবসাইট তৈরি করেছি। এটি একটি মৌলিক 5-পৃষ্ঠার HTML ওয়েবসাইট ছিল, তৈরি করতে এক রাত লেগেছিল এবং আমি প্রকল্পে $100/ঘণ্টা করেছিলাম।

সেই মুহুর্তে, আপনি বুঝতে পারবেন যে ওয়েব ডিজাইনারের নির্দিষ্ট বেতনের উপর নির্ভর করার তুলনায় আপনি নিজের জন্য কাজ করার সময় আপনার আয়ের উপর আপনার কতটা নিয়ন্ত্রণ রয়েছে।

এমনকি যদি আপনি ওয়েব ডিজাইনের মাধ্যমে এখনও অর্থোপার্জন না করে থাকেন, আপনার যখন গড় দক্ষতা বেশি থাকে, আপনি যখন আপনার পরিষেবাগুলি অফার করেন তখন আপনি আপনার পকেটে নগদ রাখার যোগ্য।

এই কাজটি প্রতিটি ওয়েবসাইট শিক্ষানবিসদের জন্য ভয়ঙ্কর, বিশেষ করে যারা এটিকে টেকসই মাসিক আয়ের পরবর্তী স্তরে নিয়ে যেতে চান৷

এই কারণেই আমি একটি ওয়েব ডিজাইন ব্যবসায়িক পরিকল্পনা তৈরি করার সময় কী বিবেচনা করতে হবে সে সম্পর্কে কথা বলতে চাই।
আমি সবচেয়ে বড় ভুল দেখছি যারা সব ধরনের ব্যবসার সাথে কাজ করতে চায়।

যখন সেল মেসেজিং এর কথা আসে, তখন আপনার অফারটি খুব সাধারণ হবে যে একটি উগ্র বাজারে প্রতিযোগীদের থেকে আলাদা হয়ে দাঁড়াবে। আমি যে সমস্ত ক্লায়েন্টদের সাথে কাজ করি তারা সারাদিন ওয়েব ডিজাইনার, বিপণনকারী, বিজ্ঞাপনের বিক্রয়কর্মীর কাছ থেকে সেলস কল সম্পর্কে অভিযোগ করে।

এজন্য আপনাকে একটি “ব্যবসায়িক কুলুঙ্গি” বাছাই করতে হবে যা আপনাকে আগ্রহী করে এবং একজন বিশেষজ্ঞ হতে পারে।

উদাহরণ: যদি আমি শুধুমাত্র ইতালীয় রেস্তোরাঁর জন্য ওয়েবসাইট তৈরি করি, আমি সম্ভাব্য ক্লায়েন্টদের সাথে একটি রিজার্ভেশন সিস্টেম সম্পর্কে কথা বলতে পারি, কীভাবে আমরা আরও গ্রাহকদের দরজায় পেতে একটি ইমেল তালিকা বাড়াতে পারি এবং তাদের ওয়েবসাইট এবং মেনু অনলাইনে কেমন হবে তার উদাহরণ দেখাতে পারি .
আপনি শেয়ার করা মান বা আগ্রহের লোকেদেরও খুঁজতে চাইবেন। এটি করা একটি ঠান্ডা ইমেল বা কল সহজ করে তুলতে পারে যখন আপনার মধ্যে কিছু মিল থাকে।

আপনি যা দিয়ে বরফ ভাঙতে পারেন তা উপকারী। উদাহরণস্বরূপ, আমি আমার ওয়েবসাইট ক্লায়েন্টদের সাথে নিয়মিত স্বাস্থ্য সম্পর্কে চ্যাট করি, এবং আমরা একসাথে প্রকল্পগুলিতে কাজ করার কারণে একে অপরের প্রতি অনেক বিশ্বাস তৈরি হয়েছে।

আপনি কাজ না করা পর্যন্ত সত্যিকারের জন্য কারো সম্পর্কে জানা সম্ভব নয়। বিভিন্ন ব্যক্তিত্বের সাথে 3-5টি ওয়েবসাইট তৈরি করার পরে, আপনি ভাল ক্লায়েন্ট এবং খারাপগুলির বৈশিষ্ট্য সনাক্ত করতে শুরু করবেন, যাতে আপনি ভবিষ্যতে সেগুলি বেছে নেওয়ার ক্ষেত্রে আরও ভাল হয়ে উঠবেন।

একটি সম্ভাব্য ক্লায়েন্টের দৃষ্টি আকর্ষণ করার সবচেয়ে শক্তিশালী উপায় হল তাদের ফলাফলগুলি দেখানো যা আপনি একটি অনুরূপ ব্যবসার জন্য পেয়েছেন। এই কারণে আপনি একটি শিল্পের মধ্যে কাজ করে দ্রুত ট্র্যাকশন লাভ করতে পারেন।

Reactions

5
0
0
0
0
0
Already reacted for this post.

কেউ পছন্দ করেনি!

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।